Election- Best Electronics

Bangladesh General Election (2018)

ভোটাধিকার একটি  নাগরিক অধিকার। যে সব অধিকারের চর্চা নাগরিক এবং রাষ্ট্রের মধ্যে প্রত্যক্ষ সম্পর্ক তৈরি করে এবং নাগরিক অধিকার পুরনে সরকারের দায়বদ্ধতা নিশ্চিত করে তার অন্যতম হোল ভোটাধিকার। ভোটারদের ভোটের মাধ্যমেই জনপ্রতিনিধি নির্বাচন করা হয়। আর জনপ্রতিনিধি শুধু ভোটদাতার সঙ্গে নয়, পুরো জাতির সঙ্গে সম্পৃক্ত। দেশের সামগ্রিক উন্নয়নে সঠিক জনপ্রতিনিধির ভূমিকা অনস্বীকার্য যা নিশ্চিত করে রাজনৈতিক স্থিতিশীলতা এবং দেশের অর্থনৈতিক উন্নয়ন।

বৈশ্বিক অর্থনীতি যখন মন্দার প্রকোপে বিপর্যস্ত ছিল, বাংলাদেশ তখন বিভিন্ন উপযু্ক্ত প্রণোদনা প্যাকেজ ও নীতি সহায়তার মাধ্যমে মন্দা মোকাবেলায় সক্ষমই শুধু হয়নি, জাতীয় প্রবৃদ্ধির হার গড়ে ৬ শতাংশের বেশি বজায় রাখতে সক্ষম হয়েছে। বিশ্ব অর্থনীতির শ্লথ ধারার বিপরীতে আমদানি-রপ্তানি খাতে প্রবৃদ্ধি বাড়ার পাশাপাশি বেড়েছে রেমিট্যান্সের পরিমাণ। বিদ্যুৎখাতে বাংলাদেশের উল্লেখযোগ্য অর্জনের মধ্যে রয়েছে জাতীয় গ্রিডে অতিরিক্ত ৬ হাজার ৩২৩ মেগাওয়াট বিদ্যুৎ সংযোজন, যার ফলে বিদ্যুতের সুবিধাভোগীর সংখ্যা ৪৭ শতাংশ থেকে ৬২ শতাংশে উন্নীত হয়েছে। এছাড়াও বাংলাদেশের পোশাক শিল্পের পাশাপাশি প্রসার ঘটেছে আবাসন, জাহাজ, ঔষুধ, ও প্রক্রিয়াজাতকরণ খাদ্য শিল্পের। বাংলাদেশের রপ্তানি পণ্যের তালিকায় যোগ হয়েছে জাহাজ, ঔষুধ এবং বিভিন্ন প্রক্রিয়াজাত খাদ্যসামগ্রী। স্থিতিশীল অর্থনৈতিক উন্নয়নের জন্য যথাযথ ব্যবসার পরিবেশ নিশ্চিত করা অত্যন্ত জরুরি। একটি সফল রাষ্ট্রের মূল চালিকা শক্তি উন্নত শিক্ষা ও মজবুত অর্থনৈতিক ভিত্তি। এ জন্য রাষ্ট্রের প্রয়োজন ব্যবসায়ীদের ব্যবসা পরিচালনার ক্ষেত্রে যথাযথ সুযোগ তৈরী করে দেয়া। যাতে করে ব্যবসায়ীরা অর্থনৈতিকভাবে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন। রাষ্ট্রকে এগিয়ে নিতে হলে উন্নত শিক্ষা বাবস্থার মাধ্যমে ‘স্কিলড ম্যান পাওয়ার’ তৈরী করাও নির্বাচিত সরকারের দায়িত্ব। ‘স্কিলড ম্যান পাওয়ার’ তৈরী হলে দেশের ব্যবসায়ীরা তাদের কাজে লাগাতে পারেন এবং বিদেশে দক্ষ জনশক্তি রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন সম্ভব হয়। দেশকে এগিয়ে নেওয়ার এই অগ্রজাত্রায় রাষ্ট্র পরিচালনাকারীদের থেকে ব্যবসায়ীগন কিছু স্বাভাবিক সুযোগ-সুবিধা প্রত্যাশা করেন। ইমপোর্ট-এক্সপোর্টসহ সকল ব্যবসার জন্য আমাদের দেশে যে আমলাতান্ত্রিক জটিলতা রয়েছে তা সহজ করা উচিত। বর্তমানে ব্যবসা করতে গিয়ে পোর্টসহ বিভিন্ন স্থানে ব্যবসায়ীরা যে  জটিলতার সম্মুখীন হচ্ছেন তা অর্থনৈতিকভাবে এগিয়ে যাওয়ার পথে অন্যতম প্রধান অন্তরায়। তাই দেশের সামগ্রিক উন্নতির স্বার্থে এ বিষয়গুলোকে আমলে নিয়ে সমাধান করা অত্যন্ত জরুরী। পাশাপাশি ব্যবসা-বাণিজ্যের প্রসারে সড়ক ও পরিবহন খাতেও ক্রমাগত আরও উন্নয়ন সাধন করা জরুরী।  নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পালা-বদলের সময়ে দেখা দেয় রাজনৈতিক অস্থিতিশীলতা যা ব্যবসায়ীদের জন্য খুবই হতাশাজনক।রাজনৈতিক কর্মসূচি এবং এক দলের সঙ্গে অন্য দলের সংঘাতের কারণে বড় ধরনের ক্ষতির সম্মুখীন হয় ব্যবসায়ীরা। সার্বিক ভাবে এই ক্ষতি বাধাগ্রস্থ করে দেশের সামগ্রিক উন্নয়নের ধারাকে।

গণতান্ত্রিক রাষ্ট্রের ক্ষমতা পালা বদলের ক্ষেত্রে দেশের ব্যবসায়ী, শিক্ষক, সুশীল সমাজ, সাংবাদিক, সচেতন নাগরিকসহ সকল শ্রেণী পেশার মানুষের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের সুযোগ রয়েছে। আপনার ভোট আপনার ক্ষমতা, আপনার অধিকার তাই দেশের নাগরিক হিসেবে সকলের উচিত আগামী জাতীয় সংসদ নির্বাচনে সঠিক মানুষকে ভোট দিয়ে নির্বাচিত করা  যাতে করে দেশ সামগ্রিকভাবে উন্নয়নের পথে এগিয়ে যায়। ভোট প্রদান করে আপনার নাগরিক অধিকার নিশ্চিত করুন এবং  সৎ ও যোগ্য প্রার্থীদের ভোট দিয়ে বিজয়ী করুন।

লাইভ ইলেকশন দেখতে আজই ঘরে নিয়ে আসুন ব্র্যান্ড নিউ তোশিবা টিভি।

তোশিবা টিভি দেখতে ভিজিট করুন – Toshiba TV